বিভাগীয় কমিশনারের কার্যালয়, ঢাকা বিভাগ, ঢাকা
অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা (GRS) এর
মাসিক/ত্রৈমাসিক/ষান্মাসিক প্রতিবেদন
অর্থবছরঃ ২০২৩-২০২৪
কার্যক্রমের ক্ষেত্র |
মান |
কার্যক্রম |
কর্মসম্পাদন সূচক |
একক |
কর্মসম্পাদন সূচকের মান |
লক্ষ্যমাত্রা অসাধারণ ১০০% |
প্রমাণক
|
মন্তব্য
|
অগ্রগতি
প্রতিবেদন |
প্রাতিষ্ঠানিক |
১৫ |
[১.১] নির্দিষ্ট সময়ে জিআরএস সিস্টেম, অফলাইন ও অন্যান্য মাধ্যমে প্রাপ্ত অভিযোগ নিষ্পত্তি |
[১.১.১] অভিযোগ নিষ্পত্তিকৃত |
% |
১২ |
৯০ |
|
|
১ম ত্রৈমাসিক অগ্রগতি প্রতিবেদন
২য় ত্রৈমাসিক অগ্রগতি প্রতিবেদন |
[১.১.১] যদি কোনো দপ্তর / সংস্থায় জিআরএস সিস্টেমে কোনো অভিযোগ পাওয়া না যায়, সে দপ্তর/ সংস্থা কর্তৃক স্টেকহোল্ডারের সমন্বয়ে সভা আয়োজন |
[১.১.১.১] স্টেকহোল্ডারের সমন্বয়ে সভা আয়োজিত |
সংখ্যা |
২ |
|
|
||||
[১.২] অভিযোগ নিষ্পত্তি সংক্রান্ত মাসিক প্রতিবেদন উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট প্রেরণ |
[১.২.১] মাসিক প্রতিবেদন প্রেরিত |
সংখ্যা |
৩ |
১২ |
জুলাই, আগস্ট, সেপ্টেম্বর, অক্টোবর, নভেম্বর, ডিসেম্বর, জানুয়ারি, ফেব্রুয়ারী, মার্চ
|
|
|||
সক্ষমতা অর্জন |
১০ |
[২.১] নিজ অফিস ও আওতাধীন অফিসের কর্মকর্তা/ কর্মচারীদের জন্য অভিযোগ প্রতিকার ব্যবস্থা এবং জিআরএস সফটওয়্যার বিষয়ক প্রশিক্ষণ/ কর্মশালা/ সেমিনার আয়োজন (১ম অর্ধবার্ষিকীতে একটি এবং দ্বিতীয় অর্ধবার্ষিকীতে একটি) |
[২.১.১] প্রশিক্ষণ/ কর্মশালা/ সেমিনার আয়োজন |
সংখ্যা |
৫ |
২ |
১ম প্রশিক্ষণ, ২য় প্রশিক্ষণ |
|
|
[২.২] অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বিষয়ে স্টেকহোল্ডারগণের সমন্বয়ে অবহিতকরণ সভা আয়োজন (১ম অর্ধবার্ষিকীতে একটি এবং দ্বিতীয় অর্ধবার্ষিকীতে একটি) |
[২.২.১] সভা আয়োজিত |
সংখ্যা |
৫ |
২ |
|
|
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস